মাগুরায় তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা আজ থেকে শুরু

প্রকাশঃ ফেব্রুয়ারি ১, ২০২০ সময়ঃ ১০:৩৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৩৮ অপরাহ্ণ

মাগুরা প্রতিনিধি

মাগুরায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মাগুরার আয়োজনে স্থানীয় কালেক্টরেট চত্বরে ১লা ফেব্রুয়ারি থেকে ৩রা ফেব্রুয়ারি পর্যন্ত তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা ২০২০ আজ থেকে শুরু হয়েছে।

মাগুরা ১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট সাইফুজ্জামান শিখর এই কৃষি প্রযুক্তি মেলা ২০২০ উদ্বোধন করেন। সমন্বিত উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তাকরন প্রকল্পের সহযোগিতায় এ মেলার আয়োজন করা হয়।

আজ সকালে বর্ণাঢ্য রেলি শেষে মাগুরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ জাহিদুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক মোঃ আশরাফুল আলম, জেলা পরিষদ প্রশাসক পঙ্কজ কুন্ডু, মাগুরা পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ফাত্তাহসহ প্রমূখ।

আলহাজ্ব এডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। বাংলাদেশ যেহেতু কৃষি নির্ভর দেশ সেহেতু কৃষি উন্নয়নে সরকার যথাসম্ভব সকল ব্যবস্থা গ্রহণ করছে। তিনি আরো বলেন, কৃষক এবং তাদের পরিবার যাতে উন্নত জীবনযাপন করতে পারে সরকার সে বিষয়ে অত্যন্ত যত্নশীল।

মেলার অন্যতম প্রধান আকর্ষণ দক্ষিণ পাশের লাইনে পূর্ব দিকে মৎস্য অধিদপ্তরের স্টলে মাগুরা বায়োফ্লক মৎস্য খামারের পক্ষ থেকে সবাইকে বৈজ্ঞানিক পদ্ধতি বায়োফ্লক মাছ চাষ সম্পর্কে ধারণা ও পরামর্শ দেয়া হচ্ছে। বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মধ্যে মাগুরাতে প্রথম বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষ শুরু হয়েছে। ধীরে ধীরে যাতে এই পদ্ধতি জেলার আনাচে-কানাচে ছড়িয়ে পড়তে পারে এই জন্যই বিশেষ উদ্যোগ। মেলায় ২০টি স্টলে বিভিন্ন রকম কৃষিপণ্য এবং কৃষি উপকরণ প্রদর্শন করা হয়েছে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2020
S S M T W T F
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728
29  
20G