ঘরকে সৌখিন করে তুলতে মোম

প্রথম প্রকাশঃ সেপ্টেম্বর ১৮, ২০১৫ সময়ঃ ১০:২২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫৫ পূর্বাহ্ণ

ফারজানা ওয়াহিদ

mom5

ঘর সাজাতে গেলেই আমাদের চোখের সামনে নানান ধরনের দামী দামী শো-পিজ আর পণ্য নজরে পড়ে। কিন্তু ঘর সাজাতে দামী জিনিস নয়, চাই শৌখিনতা আর পরিষ্কার পরিচ্ছন্নতা। ইচ্ছা করলেই অনেক অল্প খরচেই নিজের ঘরকে যথেষ্ট সুন্দর আর সৌখিন করে গড়ে তোলা সম্ভব।আর মোম এমনই একটা জিনিস।

mom2মোম আর এখন অন্ধকার দূরীকরণের উপকরণ নয়। গৃহসজ্জার উল্লেখযোগ্য উপকরণ হিসেবে মোমের ব্যবহার এখন অহরহ। এমনকি আজকাল বিভিন্ন বিশেষ দিনে নিজের ঘরকে বা প্রিয়জনকে আকর্ষণ করতে মোমের ব্যবহার প্রচলিত।

শোপিস হিসেবে ব্যবহারের জন্য এখন বিভিন্ন ডিজাইনের লতানো পাতানো মোম পাওয়া যায়। এছাড়া বসার ঘর সাজাতে বড় মাটির পাত্রে পানি দিয়ে তাতে চট ছোট ছোট মোম ভাসিয়ে দেয়া যায়, আর তার সাথে যদি বিভিন্ন বা একধরনের ফুলের পাপড়ি যোগ করা যায়, তাহলে তার সৌন্দর্য বেড়ে যাবে অনেকগুণ।

mom6ঘরে ভিন্ন আবহাওয়া তৈরি করতে চাইলে লাইট নিভিয়ে পানিতে ভাসানো মোম জ্বালিয়ে দিতে পারেন। পিতলের হ্যাঙ্গিং মোমদানি ঘরের দেয়ালে ঝোলাতে পারেন। এ ছাড়া ডাইনিং টেবিল, সেন্টার টেবিলেও ৪ বা ৫টি মোম এক সঙ্গে রাখা যায় এমন মোমদানিতে মোম সাজাতে পারেন। এছাড়াও বিদ্যুতের আলোর পরিবর্তে ক্যান্ডেল লাইট ডিনার আমাদের সময়কে করে তুলবে আরও মহনীয়।

শুধু ঘরের সৌন্দর্যবর্ধনেই নয় ঘরের ভেতরে সিগারেট, কয়েল বা অন্য কোনো গুমোট গন্ধ দূর করতেও মোমের জুড়ি নেই। অন্যান্য শোপিসের পাশাপাশি মোমের শোপিসের বাহারি রং আর সৌন্দর্য বদলে দিতে পারে আপনার ঘরের আবহাওয়াকে। 

mom7আজকাল বাজারে নানারকম শৌখিন মোম পাওয়া যায়। এসকল মোম দিয়ে সহজেই বাড়ি ঘর সুন্দর করে সাজানো যায়। বিভিন্ন আকার- আকৃতি আর ডিজাইনের অনেক ধরনের মোম এখন বাজারে পাওয়া যায়।

 

সাধারণ লম্বা একরঙা মোমের জায়গায় দখল করে নিয়েছে, ভিন্ন ভিন্ন লুকের মোম। শুধু তাই নয় গোলাপ, সূর্যমুখীসহ নানা রকম ফুলের আকৃতি ব্যবহার করেও মোম তৈরি করা হচ্ছে। এছাড়াও স্টার, ফলের আকৃতি, হার্টশেপ রাউন্ডশেপ বিভিন্ন ধরনের মোম পাওয়া যাচ্ছে বিভিন্ন দোকান আর শপিংমলে।

চমৎকার এসব মোম পাবেন আর্চিজ গ্যালারি, হলমার্ক নিউমার্কেটসহ বিভিন্ন মার্কেটের গিফট শপে। তবে আড়ংয়ে এসব মোমের বিশাল সংগ্রহ আছে। এখানে ৯ থেকে ১৫০ টাকার মধ্যে পাবেন চমৎকার সব মোমের শোপিস। গোলাপ সূর্যমুখীসহ বিভিন্ন রং করা মোমের ফুল পাবেন ভ্যাটসহ ৩০ টাকায়। হার্ট শেপ, রাউন্ড শেপ ও মোমের স্টার পাবেন ১০ থেকে ২০ টাকার মধ্যে।

 

প্রতিক্ষণ/এডি/এফজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G