মেসির বৃহস্পতি এখন তুঙ্গে

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১৪, ২০২২ সময়ঃ ৪:০১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:০১ পূর্বাহ্ণ

শারমিন আকতার:

বহুদিন পর বহু বছরের দুর্ভাগ্যের শনি রেখাকে অতিক্রম করে ফুটবল বিশ্বের বিস্ময় লিওনেল মেসি তার দলকে কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সমর্থ্য হচ্ছে। এবারের কাতার বিশ্বকাপ যেন মেসির জন্য সৌভাগ্যের ডালি সাজিয়ে বসে আছে।

মেসির বৃহস্পতি এখন তুঙ্গে। তারই ফলশ্রুতিতে লাতিন আমেরিকার দুই পরাশক্তির অন্যতম দল আর্জেন্টিনা অবশেষে ২০২২ ফুটবল বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে উঠতে সক্ষম হলো। যা আর্জেন্টিনা দলের কাছে এতকাল পরম আকাঙ্ক্ষিত হয়ে রয়েছিল।

বহুদিন ধরে ফুটবল জাদুকর মেসিকে তার নিজ দেশে নানাভাবে সমালোচিত হতে দেখা গেছে। এমনও হয়েছে যে অনেকে বলেছিল, মেসি ইচ্ছাকৃতভাবে নিজ দেশের জন্য ভালো খেলছে না। অবশেষে সেই দুর্নামও ঘুচে যাওয়ার একটা রাস্তা তৈরি হলো।

আর্জেন্টিনার মেসি এবং তার দল এখন সাফল্যের চূড়ায় অবস্থান করছে।শিকড় থেকে শিখরে পৌঁছাবার জন্য অপেক্ষা শুধু একটি প্রহরের। যে লালিত স্বপ্ন বহু বছর ধরে লালন করে আসছে তারা। অবশেষে সেই অধরার দেখা মিললেও মিলতে পারে।

আর মাত্র একটি ম্যাচ সাফল্যের সাথে অতিক্রম করতে পারলেই সেই ট্রফি আবারও লাতিন আমেরিকার কাছে ফিরে আসবে। যা বহু বছর ধরে সমর্থকদের কাছে বহুল আকাঙ্ক্ষিত ও কাঙ্খিত হয়ে ছিল।

দেখা যাক সেই সৌভাগ্যের পায়রাকে লিওনেল মেসি তার দেশের জন্য, দলের জন্য, আর্জেন্টিনার কিংবদন্তি খেলোয়াড় ম্যারাডোনার জন্য এবং সর্বোপরি নিজের জন্য অর্জন করে নিতে পারে কিনা।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G