WordPress database error: [Disk full (/tmp/#sql_1df056_0.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device")]
SELECT COLUMN_NAME FROM INFORMATION_SCHEMA.COLUMNS WHERE table_name = 'sdsaw42_hsa_plugin' AND column_name = 'hsa_options'


Warning: mysqli_num_fields() expects parameter 1 to be mysqli_result, bool given in /var/www/vhosts/protikhon.com/httpdocs/wp-includes/wp-db.php on line 3547

WordPress database error: [Duplicate column name 'hsa_options']
ALTER TABLE sdsaw42_hsa_plugin ADD hsa_options VARCHAR(2000) NOT NULL DEFAULT ''

চোখের কাজল নিয়ে কিছু টিপস চোখের কাজল নিয়ে কিছু টিপস

চোখের কাজল নিয়ে কিছু টিপস

প্রথম প্রকাশঃ আগস্ট ২৭, ২০১৫ সময়ঃ ২:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৪০ পূর্বাহ্ণ

ফারজানা ওয়াহিদ

kajolগরমে যেন সাঁজার কথা চিন্তাই করা যায় না। আর চোখের কাজল তো বাদই দিলাম। কাজল দেয়ার পর একটি সাধারণ সমস্যা দেখা যায় ছড়িয়ে যাওয়ার। Water proof, smudge proof সহ যতো ধরনের কাজল ব্যবহারকারী আছেন, কমবেশি সবার মুখেই এই কাজল ছড়িয়ে যাবার অভিযোগটি শোনা যায়। আসলে কাজল জিনিসটিই এমন, ২-৪ ঘণ্টায় একটু হলেও তা ছড়ায়।

যাদের চোখের পাতা তৈলাক্ত, চোখের উপরের পাতায় আইলাইনার বা পেন্সিল কাজল দেওয়ার পর চোখের পলক পড়ে আর কাজল ছড়ায় খুব দ্রুত।  চোখে কাজল দেওয়ার পূর্বে আই প্রাইমার দিয়ে চোখের পাতাকে কাজল দেওয়ার উপযুক্ত করে নিন আর যাদের আই প্রাইমার নেই, তারা কাজল দেওয়ার পর সামান্য সাদা পাউডার নিন, আইশ্যাডো ব্রাশের সাহায্যে কাজলের ওপর হালকা করে পাউডার দিয়ে নিন। ব্লাশ ব্রাশ বা পাউডার ব্রাশ দিয়ে অতিরিক্ত পাউডার ঝেড়ে ফেলুন। পাউডার আপনার চোখের পাতার অতিরিক্ত তেল শুষে নিয়ে আপনার কাজলকে দীর্ঘস্থায়ী করবে।

kajol1কাজল ছড়িয়ে গেলে তা আপনার পুরো চেহারায় একটা ডার্ক সার্কেল এফেক্ট এনে দেয়। সেইজন্য বাইরে গেলে সবসময় ব্যাগে makeup wipes  আর  cotton bud সাথে রাখুন। চোখের নিচের কাজল ছড়িয়ে গেলে মেকাপ wipes দিয়ে ছড়িয়ে যাওয়া কাজল তুলে ফেলুন আর চোখের ভেতরের বা বাইরের কোণায় কাজল জমে গেলে cotton bud  এর সাহায্যে খুব সহজেই তা পরিষ্কার করে ফেলুন।

গরমকালের মেকাপে কাজল যেন ছড়িয়ে না যায়, সেইজন্য চোখের নিচের অংশে কমপ্যাক্ট বা ফেস পাউডার লাগাতে ভুলবেন না। এটি চেহারার বাড়তি আর্দ্রতা এবং তৈলাক্ত ভাব শোষণ করে, যাতে আপনি লম্বা সময়ের জন্য স্মাজ ফ্রি কাজলের এফেক্ট পাবেন।

সাধারণত চোখের মাঝখান থেকে নয়, বরং চোখের ভেতরের ও বাইরের কোণা থেকে কাজল ছড়িয়ে যায় বেশি। তাই প্রতিদিনের চোখের সাজে কাজল দেওয়ার সময় মাঝখানের অংশে গাঢ় আর কোণার অংশে তুলনামূলক ভাবে হালকা করে কাজল দিন।

যদি কাজল একটু তৈলাক্ত ধরনের হয় তবে গরমে দিনের বেলায় চোখের নিচে সেটি একটুতেই ছড়ায়। তাই কাজলের পর চিকন আইশ্যাডো ব্রাশ দিয়ে ম্যাট ফিনিশের কালো আইশ্যাডো দিয়ে নিন। কাজলের তৈলাক্ত ভাব কেটে যাবে আর তা দীর্ঘস্থায়ী হবে।

দিনের মেকআপে কাজল ছড়িয়ে যাওয়া এড়াতে চিকন করে কাজল দিন।  এরপর গাঢ় রঙের আইশ্যাডো যেমনঃ গাঢ় নীল, সবুজ, বেগুনি, ধূসর কাজলের সাথে blend করে নিন।

প্রতিক্ষন/এডমি/এফজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G