প্রশিক্ষণ নিয়ে সাংবাদিকতার ক্যারিয়ার গড়ুন

প্রকাশঃ সেপ্টেম্বর ২২, ২০১৫ সময়ঃ ১০:১২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৪৪ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

Newspaper Reportere

বর্তমান সময়ে সবচেয়ে চ্যালেঞ্জিং পেশা হচ্ছে সাংবাদিকতা। দেশে বর্তমানে ৩০ টি টেলিভিশন চ্যানেল ছাড়াও রয়েছে বহু দৈনিক পত্রিকা এবং অনলাইন নিউজ পোর্টাল। এসব মিডিয়াতে রয়েছে আকর্ষনীয় বেতনে পার্টটাইম ও ফুল টাইম ক্যারিয়ার গড়ার সুযোগ। আর প্রতিষ্ঠানগুলো বরাবরই যোগ্যদের সুযোগ দেয়। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে আপনিও হয়ে ওঠুন যোগ্য সংবাদকর্মী।

পড়াশোনার পাশাপাশি সাংবাদিকতাকে ক্যারিয়ার হিসেবে নিতে এখনই প্রস্তুত করুন নিজেকে। এ পেশায় খ্যাতি, সুনাম, সুপরিচিতির পাশাপাশি রয়েছে উজ্জ্বল জীবনের হাতছানি। সুতরাং সাংবাদিকতাকে যদি ক্যারিয়ার হিসেবে নিতে চান, তবে ভর্তি হতে পারেন প্রতিক্ষণ জার্নালিজম ট্রেনিং সেন্টারের ‘২ মাসের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে’।

বুনিয়াদি প্রশিক্ষণ নিয়ে নিজের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করে আপনিও গড়তে পারেন সাংবাদিকতার সম্ভাবনাময়ী ক্যারিয়ার। এই কোর্সে আপনি পাবেন সাংবাদিকতার থিওরি এবং প্র্যাকটিক্যাল ক্লাসের সূবর্ণ সুযোগ।
হাতে কলমে শেখানো হবে ঊৎস থেকে সংবাদ সংগ্রহ, সংবাদ লেখা, শিরোণাম, সংবাদ ও ছবির সমন্বয়, সংবাদের ট্রিটমেন্ট এবং সংবাদ প্রকাশের বিভিন্ন ধাপ।

এইচএসসি , অনার্স, ডিগ্রি অধ্যয়নরত যে কেউ নিতে পারেন এই চমৎকার সুযোগ। প্রশিক্ষণ শেষে দেয়া হবে সার্টিফিকেট।

থিওরি ক্লাস হবে–শনিবার, রোববার ( সপ্তাহে ২ দিন),
প্র্যাকটিক্যালি ফিল্ডে- সোম, মঙ্গল, বুধ, বৃহস্পতিবার।
প্রথম ব্যাচ: ক্লাস শুরু ১০ অক্টোবর
দ্বিতীয় ব্যাচ: ক্লাস শুরু ১৫ অক্টোবর

✔ সর্বমোট কোর্স ফি : ৭০০০ টাকা , দুই কিস্তিতে পেমেন্ট করলে ৭৫০০ টাকা দিতে হবে।

কেন ভর্তি হবেন:

█ প্রতিক্ষণ জার্নালিজম ট্রেনিং সেন্টারে (পিজেটিসি) সাংবাদিকতার প্রশিক্ষণ দেবেন বিভিন্ন অনলাইন ও টেলিভিশনের অভিজ্ঞ সাংবাদিক এবং বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতার শিক্ষকবৃন্দ। প্রতিটি ক্লাসই হবে থিওরি এবং প্র্যাকটিক্যালের অপূর্ব সমন্বয়।

█ কর্মরত অভিজ্ঞ সাংবাদিকদের তত্ত্বাববধানে শেখানো হবে ফিল্ডে থেকে সংবাদ সংগ্রহের নানা কৌশল। শুধু তাই নয়, প্রশিক্ষণ চলাকালীন মাঠ থেকে সংগৃহীত আপনার সংবাদই প্রকাশিত হবে প্রতিক্ষণ ডট কমে।

█আর কখন, কোথায় সাংবাদিক নিয়োগ দেয়া হবে? আপনার সিভিতে কিকি থাকবে? ইন্টারভিউ কিভাবে ফেস করবেন এসব বিষয়েও আপনাকে সার্বিক সহযোগিতা করবে প্রতিক্ষণ ট্রেনিং সেন্টার (পিজেটিসি)।

█ প্রতিক্ষণে সাংবাদিকতার উপর দুই মাস ক্লাস করার পাশাপাশি সুন্দর বন্ধুত্ব হয়ে যাবে “সাংবাদিক হতে চাওয়া হতে চাওয়া এক ঝাঁক সমমনা সহপাঠীর সঙ্গে। আর দেশ সেরা সাংবাদিকদের প্রানবন্ত প্রশিক্ষণ তো থাকছেই ।

█ কোন জিজ্ঞাসা থাকলে ফোন করতে পারেন এই নম্বরে : ০১৫৩৪৫৮০৮৮
অফিস টাইম : সকাল ৯ টা থেকে রাত ৮টা পর্যন্ত (৭ দিনই খোলা )

█ অফিসের ঠিকানা : প্রতিক্ষণ ডট কম, ৮৫ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ফার্মগেট, ঢাকা-১২১৫। ই-মেইল : [email protected]

প্রতিক্ষণ/এডি/ডিএইচ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G