বৈশাখী টিভির ডিএমডি দুদকে

প্রকাশঃ জানুয়ারি ২৮, ২০১৫ সময়ঃ ৫:৩২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

index1বৈশাখী টেলিভিশনের ডিএমডি টিপু আলমকে দুর্নীতি দমন কমিশন (দুদক)  জিজ্ঞাসাবাদ করছে ।

আলোচিত অস্ত্র ব্যবসায়ী ও ড্যাটকো গ্রুপের চেয়ারম্যান মুসা বিন শমসের (প্রিন্স মুসা) ৫১ হাজার কোটি টাকা বিদেশে পাচারের ঘটনায় তাকে জিজ্ঞসাবাদ করা হচ্ছে।

দুদকের প্রধান কার্যালয়ে বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে তার জিজ্ঞাসাবাদ শুরু হয়। ২২ জানুয়ারি তাকে তলব করে নোটিশ করা হয়েছিলো।দুদকের সিনিয়র উপপরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী তাকে জিজ্ঞাবাদ করছেন।

২০১১ সালে প্রিন্স মুসার বিরুদ্ধে অর্থ পাচারসহ অবৈধ সম্পদের অভিযোগ অনুসন্ধান শুরু করে দুদক। তিন বছর পর চলতি বছরে ‘বিজনেস এশিয়া’ ম্যাগাজিনের প্রতিবেদন বিবেচনায় নিয়ে দুদক অবারও নতুন করে অনুসন্ধানে নামে ।

গত ১৮ ডিসেম্বর ২০১৪ এ ঘটনায় প্রিন্স মুসাকে জিজ্ঞাসাবাদও করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি সুইস ব্যাংকে আটক ৭ বিলিয়ন ডলার অর্থ্যাৎ ৫১ হাজার কোটি টাকা বিদেশ থেকে অর্জন করেছেন বলে জানিয়েছেন।

ফোর্বস ম্যাগাজিনের ঐ রিপোর্ট অনুযায়ী মুসা বিন শমসের বাংলাদেশের সবচেয়ে ধনী ব্যক্তি। যার সম্পত্তির পরিমাণ ১২ বিলিয়ন ইউএস ডলারেরও বেশি।

চলতি বছরে ‘বিজনেস এশিয়া’ ম্যাগাজিন একটি প্রতিবেদন প্রকাশ করে মুসা বিন শমসেরকে নিয়ে । তাতে বলা হয়, বাংলাদেশি এ ধনাঢ্য অস্ত্র ব্যবসায়ী মুসা বিন শমসেরের ৭ বিলিয়ন ডলার আটকে আছে সুইস ব্যাংকে। সুইস ব্যাংকে আটক হওয়া তার সেই অর্থের খোঁজে এখন মাঠে নেমেছে দুদক।

আন্তর্জাতিক অস্ত্র ব্যবসায়ী হিসেবে মুসা বিন শমসের ব্যাপক পরিচিত। ড. মুসা ১৯৯৭ সালে যুক্তরাজ্যের নির্বাচনে লেবার পার্টিকে অনুদান দিতে চেয়ে আলোচনায় আসেন। যদিও লেবার পার্টির টনি ব্লেয়ার নির্বাচনী প্রচারণার জন্য তার পাঁচ মিলিয়ন ডলার অনুদান দেওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন।

প্রতিক্ষণ/এডি/হৃদয়

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G