শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের সমর্থন

প্রথম প্রকাশঃ সেপ্টেম্বর ১৪, ২০১৫ সময়ঃ ৮:৩৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৩২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

jakir hasanটিউশন ফি’র ওপর মূল্য সংযোজন কর (ভ্যাট) প্রত্যাহারের দাবিতে  বেসরকারি বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনে এবার সমর্থন দিয়েছে সরকার সমর্থিত ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

রোববার রাতে একটি বেসরকারি টেলিভিশনের টক শোতে ছাত্রলীগ সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন বলেন, শিক্ষার্থীদের অধিকার আদায়ের এই আন্দোলনকে সমর্থন করে ছাত্রলীগ।

এর আগে শিক্ষার্থীদের এই আন্দোলনে দেশের প্রধান বিরোধী শক্তি জাতীয়তাবাদী দল বিএনপিও সমর্থন দিয়েছিল। পাশাপাশি শিক্ষার্থীদের এই আন্দোলনে শিক্ষকদের সঙ্গে দেশের কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ছাত্রদের এই আন্দোলনে সমর্থন দিয়েছে।

জাকির বলেন, স্বাধীনতার আগ থেকেই ছাত্রদের অধিকার আদায়ের সংগ্রামে ছাত্রলীগ কাজ করে আসছে। ছাত্রলীগ ছাত্রদের কল্যাণেই কাজ করে। ছাত্রদের অধিকার আদায়ের আন্দোলনে ছাত্রলীগ অতীতেও পাশে ছিল, এখনো রয়েছে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর চলমান আন্দোলনে ছাত্রলীগ সমর্থন করে জানিয়ে তিনি বলেন, তিনি নিজেও বিভিন্ন স্থান পরিদর্শন করে আন্দােলনরত শিক্ষার্থীদের খোঁজখবর নিয়েছেন।

তবে বৃহস্পতিবার সন্ধ্যায় জয় বাংলা স্লোগান দিয়ে যারা বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে তার ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নয় বলেও দাবি করেন ছাত্রলীগের এই তরুণ নেতা।

প্রতিক্ষণ/এডি/এনজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G