শিক্ষা অর্জনে কোন ছাড় নেই: বাদশা

প্রথম প্রকাশঃ মে ২, ২০১৫ সময়ঃ ১০:১৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৮ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি, প্রতিক্ষণ ডটকম:

rubadsaযে যতো কাজই করুক না কেনো নিজের অ্যাকাডেমিক শিক্ষা অর্জনের ক্ষেত্রে কোনো ছাড় নেই বলে জানিয়েছেন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হাসান বাদশা।

শুক্রবার  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ডীন্স কমপ্লেক্স ভবনে ইউনাইটেড নেশন্স ইয়ুথ অ্যান্ড স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউনিস্যাব) এর এক বছর পূর্তি ও তাদের তৃতীয় নবীণবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা কথা বলেন।

বাদশা বলেন, বর্তমানে অধিকাংশ শিক্ষার্থীরাই পড়াশোনার পাশাপাশি অন্যান্য সামাজিক উন্নয়নমূলক কাজের সাথে জড়িয়ে পড়ে তারা তাদের আসল কাজই ভুলে যাচ্ছে। কিন্তু অ্যাকাডেমিক শিক্ষাও চালিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়কে আর হেয় করার কোনো কারণ নেই। আজ সারা বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন জায়গায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নেতৃত্ব দিচ্ছে। তিনি তার বক্তব্যে এই সংগঠনটির বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রশংসা করেন এবং আরো কিছু কাজ করার আহ্বান জানান।

ইউনিস্যাবের সদস্য জাবাদ আমিন ও রুপাইয়া খান অনামিকার পরিচালনায় এসময় আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি রাবি উপাচার্য  প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও ইউনিস্যাবের সভাপতি মামুন মিয়া।

অনুষ্ঠানে এই সংগঠনটির গত এক বছরের বিভিন্ন উন্নয়নমূলক কার্যাবলী বর্ণনা করেন সংগঠনের সদস্য কাজী মামুন দ্বীপ ও রাশেদ মোল্লা।

এসময় গত এক বছরে সংগঠনে সুদৃঢ়ভাবে দায়িত্ব পালনের জন্য এজাজুল হক লিমন, জেইন আল মাইন ও কাজী মামুন দ্বীপকে ‘বেস্ট পারফরম্যন্স অ্যাওয়ার্ড ২০১৪’ প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে সংগঠনের সভাপতি মামুন মিয়া ইউনিস্যাবের ২০১৫ এর কার্যক্রম পরিচালনা করার জন্য সাত সদস্যের একটি কমিটি ঘোষণা করেন।

ry human chainএই অনুষ্ঠানের আগে সংগঠনটি ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পয়লা বৈশাখে যৌন নির্যাতনের ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে।

উল্লেখ্য, ‘লিডার্সশীপ থ্রু ভলেনটিয়ারিজম’ স্লোগানে ইউনিস্যাব যাত্রা শুরু করে ২০১৪ সালের ৮ মে। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।

এর মধ্যে রয়েছে বৃক্ষরোপণ, হতদরিদ্রদের সাহায্য প্রদান, পথশিশুদের ইদের কাপড় দান, পরিবেশের ময়লা আবর্জনা পরিষ্কার, পরিবেশ বান্ধব ডাস্টবিন স্থাপন প্রভৃতি। বর্তমানে রাজশাহী উইং এর সদস্য সংখ্যা প্রায় ২০০জন।

প্রতিক্ষণ/এডি/রাশেদ/আরেফিন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G