বশেমুরবিপ্রবিতে ক্লাস বর্জনসহ বিক্ষোভ

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ১৬, ২০১৬ সময়ঃ ২:০৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:২৫ অপরাহ্ণ

এস এম সাব্বির (গোপালগঞ্জ প্রতিনিধি)

index৩১ জন নিরপরাধ শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারসহ ৬ দফা দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ সমাবেশ করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে ছাত্রলীগের আয়োজনে শিক্ষার্থীরা মিথ্যা মামলা প্রত্যাহারসহ ৬-দফা সমস্যা নিয়ে ক্লাস বর্জন করে বিক্ষোভ সমাবেশে নামেন।

৬ দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ, মন্দির নির্মাণ, পরিবহন সংকট নিরসন ও ভাড়া কমানো, পর্যাপ্ত ক্লাসরুমের ব্যবস্থা করা এবং কোন ডিপার্টমেন্টকে ক্যা¤পাস থেকে বিচ্ছিন্ন না করা, আবাসিক হল ভাড়া, ক্রেডিট ফি কমানো এবং অবিলম্বে ছাত্রসংসদ নির্বাচন দেয়া।

এদিকে, মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের জন্য গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ খোন্দকার নাসিরউদ্দিন এর নিকট স্মারকলিপি প্রদান করে বশেমুরবিপ্রবি ছাত্রলীগের কর্মীরা।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৮ ই সেপ্টেম্বর সাধারন শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে অপর একটি গ্রুপের অতর্কিত হামলায় সৃষ্ট অনাকাঙ্ক্ষিত ঘটনায় ৩১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২৫০ জনের নামে মামলা করেছিল বিশ্ববিদ্যালয়ের তৎকালীন প্রশাসন। এ সময় দীর্ঘ ২২ দিন কারাবরণ করতে হয়েছিল সাধারন ৬ জন নিরপরাধ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর। সম্প্রতি নাম উল্লেখকৃত ৩১ জনের বাড়িতে পুলিশি হয়রানি শুরু হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সাধারন শিক্ষার্থীরা। যার ফলশ্রুতিতে বিক্ষোভ সমাবেশে নামেন শিক্ষার্থীরা।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G