সর্বশেষ রাশিয়ান হামলায় ইউক্রেনের গ্যাস প্ল্যান্ট ক্ষতিগ্রস্ত

প্রকাশঃ নভেম্বর ১৭, ২০২২ সময়ঃ ৫:৫২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫২ অপরাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

রাশিয়ার যুদ্ধের সবচেয়ে তীব্র বোমা হামলার কয়েকদিন পর ইউক্রেন জুড়ে আজ আরও হামলার খবর পাওয়া গেছে। ইউক্রেনের কর্মকর্তারা বলছেন, ডিনিপ্রোতে একটি গ্যাস উৎপাদন করা প্ল্যান্টে ক্ষেপণাস্ত্র হামলায় চালায় রাশিয়া, এতে কমপক্ষে চারজন মারা গেছে।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে রাশিয়া যুদ্ধক্ষেত্রের ধারাবাহিক বিপর্যয়ের পর ইউক্রেনের মূল শক্তি অবকাঠামোকে লক্ষ্যবস্তু করছে মস্কো। আজ বৃহস্পতিবারের কথিত হামলার বিষয়ে মস্কো এখনও কোনো মন্তব্য করেনি।

রাষ্ট্রপতির কার্যালয় তথ্য অনুসারে জাপোরিঝিয়া অঞ্চলের আবাসিক ভবনগুলিতে রাতের অন্ধকারে হামলায় চারজন মারা গেছে। ক্ষেপণাস্ত্র ইউক্রেনের বৃহত্তম শহরগুলির অন্যতম ডিনিপ্রোতে আঘাত করেছে। আঞ্চলিক প্রধান বলেছেন – একটি শিল্প কারখানায় আগুন লেগেছে এবং ১৪ জন আহত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেছেন, শহরের পিভডেনমাশ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা করা হয় কারখানা গুলোতে, যেখানে পণ্য উৎপাদন হয়। ৭০টি শেল নিকোপোল শহরের কাছাকাছি চারপাশে আঘাত করেছে বলে জানা গেছে। অবকাঠামোর ক্ষতি করেছে এবং হাজার হাজার বাড়ি বিদ্যুৎ ও জল ছাড়াই ফেলেছে। কর্মকর্তাদের আপডেট অনুসারে জানা গেছে, ওডেসা এবং খারকিভ অঞ্চলে আরও অবকাঠামো লক্ষ্যবস্তু করা হয়েছিল, যার ফলে প্রতিটি জায়গায় তিনজন আহত হয়েছে।

রাজধানী কিয়েভ ছিল এমন একটি জায়গা যেখানে বিমান হামলার সাইরেন বেজে উঠল। স্থানীয় সময় প্রায় ভোরটায় মোবাইল ফোনগুলি দেশব্যাপী নতুন ক্ষেপণাস্ত্র হামলার সরকারী সতর্কবার্তা সহ সর্তক করতে শুরু করে। স্থানীয় বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় হয়েছে এবং সামরিক কর্তৃপক্ষ জানিয়েছে যে দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র এবং অন্তত দুটি ইরানের তৈরি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে।

লভিভ অঞ্চলের প্রধান বলেছেন, তিনি এখনও নিশ্চিত হননি যে সেখানেও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা কাজ করছে।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G