ব্রোকেন গ্লাস পুডিং

প্রকাশঃ আগস্ট ২৪, ২০১৫ সময়ঃ ৪:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫৪ পূর্বাহ্ণ

ফারজানা ওয়াহিদ

broken glas puding1দুপুরে খাওয়ার পর অনেকেই ডেজার্ট বা একটু মিষ্টি ধরণের কিছু খেতে পছন্দ করেন। তাই মিষ্টান্ন খাবার হিসেবে আমরা পুডিংও রাখতে পারি। পুডিং তো অনেক ধরণের হয়।  তাই আপনাদের জন্য আজকে থাকছে ব্রোকেন গ্লাস পুডিং।

উপকরণ:

bkoken glas puding১। স্ট্রোবেরী ফ্লেভার  জেলি পাউডার   ৮৫ গ্রাম

২। লেমন ফ্লেভার  জেলি পাউডার  ৮৫ গ্রাম

৩। ফ্লেভার  জেলি পাউডার   ৮৫ গ্রাম

৪। ম্যানগো ফ্লেভার  জেলি পাউডার   ৮৫ গ্রাম

৫। ব্লুবেরী ফ্লেভার  জেলি পাউডার   ৮৫ গ্রাম

৬। ভেজিটেরিয়ান জিলেটিন পাউডার ৩ টেবিল চামচ

৭। কন্ডেন্স মিল্ক ১ ক্যান

 

broken glas puding2প্রণালী:

জেলি পাউডারগুলো আলাদাভাবে পাত্রে ঢেলে ২৫০ মিলি: পানিতে ভালোভাবে মিশাতে হবে। পুরোপুরিভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন। না হলে জেলি জমবে না। তারপর ঠান্ডা হলে কমপক্ষে ৫ ঘণ্টা ফ্রিজে রাখুন জেলি জমার জন্য । এভাবে অন্য জেলি পাউডারগুলো আলাদা করে মিশ্রণ করে ফ্রিজে রাখুন।

এবার জেলিগুলো ফ্রিজ থেকে বের করে জেলির চারপাশ কেটে আলগা করে নিন। তারপর এটি সমান পাত্রে ঢেলে কিউব বা পছন্দমত যে কোন আকারে কেটে নিন। বিভিন্ন আকারের রঙিন জেলিগুলো একটি স্কোয়ার পাত্রে রাখুন।

এখন আর একটি পাত্রে ২৫০ মিলি পানিতে ৩ টেবিলচামচ জিলেটিন পাউডার ভালোভাবে মিশিয়ে নিন। এতে কন্ডেন্সমিল্ক মিশিয়ে নিন। এরপর মিশণটি জেলির পাত্রে ঢেলে দিন। চামচ দিয়ে জেলিগুলো আলতো করে সরিয়ে দিন যেন এক রঙের জেলিগুলো অন্য রঙের জেলির সাথে মিশে না যায়। broken glas pudingমিশ্রণটি জমার জন্য ৫ ঘণ্টা ফ্রিজে রাখুন। ফ্রিজ থেকে বের করে কেটে পরিবেশন করুণ ব্রোকেন গ্লাস পুডিং। পুডিং টি বানাতে বেশি সময় লাগলেও বানানো খুব সহজ ও দেখতে আকর্ষণীয়।

 

 

প্রতিক্ষন/এডমি/এফজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G